ফ্রিজে মিষ্টির প্যাকেট, নিউ চৌধুরী প্যাথলজি ল্যাব সিলগালা

ভোক্তাকণ্ঠ ডেস্ক: নোয়াখালীর বেগমগঞ্জে প্যাথলজি ল্যাবের ফ্রিজে মিষ্টির প্যাকেট রাখাসহ কাগজপত্রে গরমিল থাকায় প্রতিষ্ঠানটিকে সিলগালা করাসহ ৫০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

রোববার বিকেল থেকে সন্ধ্যা পর্যন্ত উপজেলার বাংলাবাজার ও চৌরাস্তায় অভিযান পরিচালনা করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. ইয়াসির আরাফাত।

ভ্রাম্যমাণ আদালত সূত্রে জানা যায়, দুই কক্ষ ভাড়া নিয়ে জাভেদ হোসেন নিউ চৌধুরী প্যাথলজি ল্যাব প্রতিষ্ঠা করেন। যেটা নেই কোন টেকনিশিয়ান বা প্যাথলজিস্ট। অস্বাস্থ্যকর পরিবেশে ত্রুটিপূর্ণ মেশিনে মালিক জাভেদ হোসেন নিজেই করাচ্ছেন ইসিজি, এক্সরে, ব্লাড গ্রুপিং টেস্ট। রেফ্রিজিরেটরের মধ্যে রি-এজেন্টের সঙ্গে পাওয়া গেল মিষ্টির প্যাকেট। এসবের দায়ে প্রতিষ্ঠানটিকে সিলগালা করাসহ ৫০ হাজার টাকা জরিমানা করা হয়। এছাড়াও মেয়াদোত্তীর্ণ ওষুধ বিক্রির দায়ে তিন ফার্মেসিকে ২৫ হাজার টাকা জরিমানা করে ভ্রাম্যমাণ আদালত।

ইউএনও মো. ইয়াসির আরাফাত বলেন, ল্যাবের ফ্রিজে মিষ্টির প্যাকেট পাওয়া যায়। ডিগ্রী না থেকেও মালিক নিজেই সকল টেস্ট করাচ্ছেন। তাই প্রতিষ্ঠানকে পুরো সিলগালাসহ জরিমানা করা হয়েছে। মেয়াদোত্তীর্ণ ওষুধ বিক্রি করায় তাদের আর্থিক জরিমানা করা হয়েছে। সেই সঙ্গে প্রতিষ্ঠানগুলোকে সতর্ক ও সচেতন করা হয়েছে।

অভিযানকালে মেডিকেল অফিসার ও উপজেলা স্যানিটারি ইন্সপেক্টর উপস্থিত ছিলেন।